২২ বছরের অপেক্ষার অবসান হলো অষ্টগ্রাম উপজেলা ছাত্রলীগের

0
1218
ছবি: তারিফ (আহ্বায়ক) ও শামীম (যুগ্ম-আাহ্বায়ক)

সর্বশেষ আপডেট 5 months আগে | নিউজ ভিশন ২৪

তোফায়েল আহমেদ, সিনিয়র করেসপন্ডেন্ট: দীর্ঘ ২২ বছরের প্রতীক্ষার অবসান ঘটিয়ে কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলা ছাত্রলীগের নবগঠিত আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। নব গঠিত আহ্বায়ক কমিটিতে শেখ তৌফিকুল ইসলাম তাারিফকে আহ্বায়ক ও শামসুল আলম শামীমসহ ৯ জনকে যুগ্ম-আহ্ববায়ক ও ১৫ জনকে সদস‌্য করে এ কমিটির অনুমোদন দেওয়া হয়।

সোমবার (১৫ মার্চ) রাতে জেলা ছাত্রলীগ সভাপতি আনোয়ার হোসন মোল্লা সুমন ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ফয়েজ ওমান খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কমিটির অনুমোদন দেওয়া হয়।

দীর্ঘ ২২ বছর পর নব গঠিত ছাত্রলীগ কমিটি অষ্টগ্রাম উপজেলা নেতা-কর্মীদের মাঝে আশার সঞ্চার হয়েছে।

কমিটিতে মেহেদী হাসান নঈম, মোমেন শাহ মধু, বিল্লাল মিয়া বিল্লাল, সিহাবুল হাসান সৌরভ, রিয়াজুল সৌরভ, শাহরিয়ার নাদিম, কে.এম রাশিদুন্নবী তানভীর, আহমেদ রেদুয়ান সাদ ও শেখ তায়েবুর রহমানকে যুগ্ম-আহ্বায়ক করা হয়।

এছাড়া মোঃ রাসেল মিয়া, জায়েদ মিয়া, বিল্লাল হোসেন রামিন, মোশাররফ হোসেন, আল সারোয়ার হৃদয়, ওয়াশিম আকরাম খান, সামিরুল আরাফ নৌহাশ, আব্দুস ছাত্তার শাওন. এস.এম মুন্না হাসান, হশিংকর দাস, রাসেল রহমান, প্রবীর জয়, তৃষ্ণা আক্তার, সাকিব হোসাইন খান ও সমিক দাসকে সদস‌্য করা হয়।

জানা যায়, ২০২০ সালের ২৯ নভেম্বর অষ্টগ্রাম উপজেলা কোর্ট বিল্ডিং হেলিপ‌্যাড মাঠে এক কর্মী সভার মাধ্যমে ছাত্রলীগ নেতাকর্মীদের সিভি আহ্বান করা হয়। পরে তা যাচাই বাছাইয়ের মাধ্যমে চলতি বছরের সোমবার (১৫ মার্চ) জেলা ছাত্রলীগ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে কমিটির অনুমোদন দ্য়ো হয়। এর আগে ২০০০ সালের শেষ দিকে অষ্টগ্রাম উপজেলা ছাত্রলীগের একটি আহ্বায়ক কমিটি গঠন করা হলে তা চার বছর পরে পুনরায় বিলুপ্ত ঘোষণা করা হয়। ফলে এই অবধি প্রায় ২১ বছর নেতৃত্ব শুণ‌্যতায় ভুগছিলো অষ্টগ্রাম উপজেলা ছাত্রলীগ।

এছাড়া ১৯৯৯ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত অষ্টগ্রাম উপজেলা অনেক ছাত্র নেতারা ছাত্রলীগের নেতৃত্বে আসার সকল ধরণের চেষ্টা চালিয়ে গেলেও অজানা কারণে নেতৃত্বে আসতে পারেননি তারা। ফলে চরম হতাশা ও বয়স না থাকার কারণে অনেকেই সংগঠনটি থেকে সরে পড়েন। ধীরে ধীরে সংগঠনটির কার্যক্রম স্থবির হয়ে আসে।

পরবর্তীতে ২০১৩ সালে অষ্টগ্রাম, ইটনা, মিঠামইন (কিশোরগঞ্জ-৪) আসনের সাংসদ বর্তমান রাষ্ট্রপতি আবদুল হামিদ দেশের ২০ তম রাষ্ট্রপতি হিসেবে দায়িত্বভার গ্রহণের পর আসনটি শূণ‌্য ঘোষনা করা হয়। পরে ২০১৩ সালে অনুষ্ঠিত উপ-নির্বাচনে রাষ্ট্রপতি তনয় রেজওয়ান আহাম্মদ তৌফিক সাংসদ নির্বাচিত হলে অষ্টগ্রাম উপজেলা ছাত্রলীগ পুনরায় তাদের কার্যক্রমে গতি ফিরিয়ে আনে। এরই ধারাবাহিকতায় সাংসদ রেজওয়ান আহাম্মদ তৌফিকের নির্দেশনায় অষ্টগ্রাম উপজেলার ছাত্রলীগ রাজনীতিতে নতুন মোড় নেয়। অতীতের চেয়ে ছাত্রলীগ আরো জোরালো অবস্থানে ফিরে আসে।

দেশের চলমান বর্তমান কোভিড-১৯ পরিস্থিতিতে বঙ্গবন্ধু কন‌্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওরে শ্রমিক সংকট থেকে কৃষকদের দুর্দশা লাঘবে ছাত্রলীগকে ধান কাটার নির্দেশ দেন। প্রধানমন্ত্রীর নির্দেশ পেয়েই ছাত্রলীগ সারা দেশে একযোগে ধান কাটতে হাওরে নামে। এরই ধারাবাহিকতায় সাংসদ তৌফিক ছাত্রলীগ কর্মীদের সাথে নিয়ে হাওরে ধান কাটা শুরু করলে অষ্টগ্রাম উপজেলা ছাত্রলীগও পুরো ধান কাঁটার মৌসুমে ‍কৃষকের ধান কেটে ঘর পর্যন্ত তুলে দেয়। এছাড়া নানা দুর্যোগ ও দেশের ক্রান্তিকালে অষ্টগ্রাম উপজেলা ছাত্রলীগ তাদের প্রশংসনীয় কার্যক্রম পরিচালনা করে আসছে।

অষ্টগ্রাম উপজেলা ছাত্রলীগের নব গঠিত কমিটিকে স্বাগত জানিয়ে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ‌্যমে স্ট‌্যাটাস দিচ্ছেন। কিশোরগঞ্জ-৪ আসনের সাংসদ রেজওয়ান আহাম্মদ তৌফিকও তার নিজ ফেসবুক ওয়ালে লিখেছেন “অভিনন্দন তোদের কে”।

পর্তুগাল প্রবাসী ও সাবেক ছাত্রলীগ নেতা তানভীর আলম লিখেছেন- “অভিনন্দন অষ্টগ্রাম ছাত্রলীগ; অসংখ্য ধন্যবাদ ভাটিরত্ন জননেতা রেজওয়ান আহাম্মদ তৌফিক ভাইজান ওদের পরিশ্রমের মূল্যায়ন করার জন্য”।

সংবাদকর্মী টিটু দাস তার ওয়ালে লিখেছেন- “অভিনন্দন অষ্টগ্রাম উপজেলা ছাত্রলীগ। দীর্ঘ ২২ বছর পর তোমাদের সোনালী অর্জন এবং সবার জন্য শুভ কামনা”।

সংবাদকর্মী তোফায়েল আহমেদ লিখেছেন- “দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে অষ্টগ্রাম উপজেলা ছাত্রলীগের নব গঠিত আহ্বায়ক কমিটিকে জানাই অভিনন্দন। শুভ কামনা অবিরাম”।

ইটনা উপজেলা ছাত্রলীগ নেতা ও সংবাদকর্মী রাকিবুল হাসান রোকেল লিখেছেন- “অভিনন্দন অষ্টগ্রাম উপজেলা ছাত্রলীগ, নিরন্তর শুভকামনা”।

এ নবগঠিত কমিটি অষ্টগ্রাম উপজেলার আওয়ামী রাজনীতিতে প্রশংসনীয় ভূমিকা রাখবে বলে প্রত‌্যাশা ব‌্যক্ত করেছেন স্থানীয় নেতা কর্মীরা।

 

মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন