রাস্তায় মাছ ও সব্জির হাট: জন দূর্ভোগ চরমে

0
81

সর্বশেষ আপডেট 3 months আগে | Nazrul Sagar

 

অষ্টগ্রাম (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের হাওর উপজেলা অষ্টগ্রামের কাস্তুল বাজার একটি বৃহৎ ও জন গুরুত্বপূর্ণ এলাকা। ভৌগলিক অবস্থানের দিক দিয়ে অষ্টগ্রাম উপজেলার প্রবেশ দ্বার হিসেবে এর গুরুত্ব্ অপরিসীম। কাস্তুল বাজার সম্মুখস্ত এলাকায় অষ্টগ্রাম বাজিতপুর সড়কে প্রতিদিন সকাল সাতটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত বসছে মাছ ও সব্জির হাট। মাছ ও সব্জির হাটে লোক সমাগম বেশি হওয়ায় রাস্তায় সারাদিন জানজট লেগে থেকে গাড়ি চলাচলে বিঘœ ঘটে এবং প্রায়ই দূর্ঘটনা ঘটতে দেখা যায়। তাছাড়া পীচ রাস্তায় মাছ ও সব্জির পানি পড়ে রাস্তটি দিনদিন ক্ষতিগ্রস্ত হচ্ছে।
অত্র এলাকার বাসিন্দা ও বিশ্ষ্টি সমাজকর্মী মুহা. রেশম খান বলেন, কাস্তুল বাজারে একটি স্থায়ী মাছের শেড রয়েছে, যা অযতœ অবহেলায় নষ্ট হচ্ছে, শব্জির স্থায়ী শেড না থাকলেও ভিতর বাজারে উত্তর পার্শ্বের গলিতে যথেষ্ট খালি জায়গা রয়েছে। সেখানে মাছ ও সব্জির হাট স্থানান্তর করলে জানজট ও দূর্ঘটনা থেকে এলাকাবাসী রক্ষা পাবে।
এ বিষয়ে সড়ক ও জনপথ (সওজ) এর উপ বিভাগীয় প্রকৌশলী মোঃ সালেহীন মুঠোফোনে এ প্রতিনিধিকে জানান, বিষটি জনগুরুত্বপূর্ণ। সঠিক তদন্ত সাপেক্ষে অচিরেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার রফিকুল আলম এ প্রতিনিধিকে বলেন,বিষয়টি অতিব গুরুত্বপূর্ণ বিধায়, আমি কাস্তুল বাজারে গিয়ে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

 

মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন