বাজিতপুর পৌর নির্বাচনে প্রতীক বরাদ্দ, ২ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

0
67

সর্বশেষ আপডেট 4 months আগে | Nazrul Sagar

বিশেষ প্রতিনিধি : বাজিতপুর পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনে প্রতীক বরাদ্দের মাধ্যমে প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচারণা শুরু হয়েছে।

বুধবার (২৭ জানুয়ারি) সকাল ১০ টা থেকে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে এই প্রতীক বরাদ্দ কার্যক্রম শুরু হয়। এ উপলক্ষে সকাল থেকেই প্রার্থীরা নিজ নিজ কর্মী সমর্থক নিয়ে হাজির হন উপজেলা নির্বাচন অফিসে।

উপজেলা নির্বাচন অফিসের রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীদের হাতে প্রতীক তুলে দেন।

বাজিতপুর পৌরসভা নির্বাচনে ৫নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শওকত কামাল খাঁন ও সংরক্ষিত ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর প্রার্থী সেলিনা আক্তার খাতুন প্রতিদ্বন্ধী প্রার্থী না থাকায় উভয় প্রার্থী বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।

এরই মধ্যে বাজিতপুর পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনজন প্রার্থী।
আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ার হোসেন আশরাফ নৌকা, বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মো. এহছান কুফিয়া ধানের শীষ ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়র প্রার্থী মো. জমির উদ্দিন হাতপাখা প্রতীক পেয়েছেন।

এছাড়া ৮ টি ওয়ার্ডে ৩০ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী ও সংরক্ষিত ২ টি ওয়ার্ডে ৮ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপরদিকে কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরা তাদের জন্য বরাদ্দকৃত প্রতীক পান। প্রতীক হাতে পেয়েই প্রার্থীরা নির্বাচনী প্রচার-প্রচারণায় নেমে পড়েন। প্রার্থীরা তাদের কর্মী সমর্থকদের নিয়ে বাড়িতে বাড়িতে গিয়ে নিজের পক্ষে ভোট চাইছেন।

আগামী ১৪ ফেব্রুয়ারি ভোট গ্রহণ হবে। পৌরসভার ৯ টি ওয়ার্ডের ১২টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে এ ভোট গ্রহণ। তবে এবারই প্রথম বাজিতপুর পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোট হতে যাচ্ছে। বাজিতপুর পৌরসভার নির্বাচনে সাধারণ ভোটারের সংখ্যা ২৪ হাজার ৮১২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ১৫০ জন আর নারী ভোটার ১২ হাজার ৬৬২ জন।

মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন