বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসে ঈশা খাঁ বিশ্ববিদ্যালয়ের আলোচনা সভা

0
78

সর্বশেষ আপডেট 2 months আগে | নিউজ ভিশন ২৪

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা: কিশোরগঞ্জে ঈশা খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুুর রহমান এরঁ ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৭ মার্চ) সকালে স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয় সভাকক্ষে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর অনিল চন্দ্র সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) প্রফেসর ডা: আ ন ম নৌশাদ খান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর নূরুল আমিন, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান জুয়েল চৌধুরী, আইন বিভাগের সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান মহসিন খান, ইংরেজী বিভাগের প্রভাষক আব্দুল্লাহ ভূঞা, মাহবুবা প্রমুখ।

অনুষ্ঠানে আলোচকগণ জাতির পিতা বঙ্গবন্ধুর জীবনের নানা দিক নিয়ে আলোচনা করেন এবং বঙ্গবন্ধুর জীবন থেকে শিক্ষা নিয়ে সকলকে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

অন্যান্যদের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) চৌধুরী খায়রুল হাসান, ট্রাস্টি সদস্য মোঃ মনিরুল হকসহ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি সদস্য, সকল বিভাগের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন ও কেক কেটে বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন করেন। পরে জাতির পিতার জীবনীর উপর প্রামাণ্যচিত্র প্রদর্শণ করা হয়। আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এরঁ রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরীতে মুজিব কর্ণার পরিদর্শণ করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান বদরুল হুদা সোহেল।

 

মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন