বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসে ঈশা খাঁ বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা

0
35

সর্বশেষ আপডেট 2 months আগে | নিউজ ভিশন ২৪

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে ঈশা খাঁ বিশ্ববিদ্যালয়ের আয়োজনে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর মোঃ আরজ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঈশা খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর বোর্ড অব ট্রাস্টিজের সাধারণ সম্পাদক প্রফেসর ডা. আ.ন.ম. নৌশাদ খান। বক্তব্য রাখেন গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর নূরুল আমিন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টের সদস্য ব্যারিস্টার রিয়াদ আহমেদ তুষার, বিশ্ববিদ্যলয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার চৌধুরী খায়রুল হাসান প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয় ট্রাস্টের সাধারণ সম্পাদক প্রফেসর ডা. আ.ন.ম. নৌশাদ খান। পরে জাতির পিতার জন্মদিন উপলেক্ষ্যে কেক কাটা ও বিশেষ দোয়া পরিচালনা করা হয়।

আলোচনা সভায় বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা জাতির পিতার জীবন ও কর্মের উপর বিভিন্ন তাৎপর্যমূলক আলোচনা করেন। আলোচনা সভা শেষে কিশোরগঞ্জ জেলার বিভিন্ন বিদ্যালয় থেকে আগত শিশুদের মাঝে রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এছাড়া অনুষ্ঠানে সকল বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইংরেজী বিভাগের শিক্ষার্থী তাসনুভা তানজুম তানহা।

মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন