কিশোরগঞ্জে সুফিয়া কামাল স্মরণে স্মরণসভা

0
5

সর্বশেষ আপডেট 2 weeks আগে | নিউজ ভিশন ২৪

নিজস্ব সংবাদদাতা: কবি বেগম সুফিয়া কামালের ২২ তম মৃত্যুবার্ষিকীতে মহিলা পরিষদ, কিশোরগঞ্জ জেলা শাখার উদ্যোগে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (২০ নভেম্বর) বাংলাদেশ মহিলা পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি প্রথিতযশা কবি বেগম সুফিয়া কামালের ২২ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে শহর সমবায় ভবনে বিকালে এই স্মরণ সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন জেলা শাখার সভাপতি এডভোকেট মায়া ভৌমিক। স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আতিয়া হোসেন।
এরপর বেগম সুফিয়া কামালের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে এক মিনিট নিরবতা পালন করা হয়।
স্মরণসভায় আলোচনা করেন, সহ সাধারণ সম্পাদক বিলকিছ বেগম, সমাজকল্যাণ সম্পাদক সাজিদা ইয়াছমিন, অর্থ সম্পাদক হাসিনা হায়দার চামেলী। আন্দোলন সম্পাদক মাছুমা আক্তার, সদস্য কোহিনূর আফজাল।
তাছাড়া তৃণমূল শাখা হতে বক্তব্য রাখেন নগুয়া পাড়া কমিটির সহসভাপতি পান্না দত্ত রায় এবং সহ সভাপতি সঞ্চিতা ভৌমিক, ফিসারী রোড কমিটির সভাপতি রুবি ইসলাম, নগুয়া পাড়া কমিটির সাধারণ সম্পাদক মাহফুজা আরা পলক বক্তব্যের পাশাপাশি এই মহীয়সী নারীর লেখা ‘কালের যাত্রার ধ্বনি’ কবিতাটি পাঠ করেন, আরো বক্তব্য রাখেন শ্যামলী রোড কমিটির সাধারণ সম্পাদক পিংকি মনি, তারাপাশা কমিটির সভাপতি আফরোজা আক্তার, এবং বিন্নাটি ইউনিয়ন কমিটির সভাপতি সুবর্ণা দেবনাথ কবিতা আবৃত্তি করেন।
আলোচকবৃন্দ বলেন- সকল ক্ষেত্রে নারীর ক্ষমতায়ন ও অধিকার নিশ্চিত করতে হবে, গৃহে নারীরা যে শ্রম দেন তারও যথাযথ মূল্যায়ন করতে হবে। কোন নারী যেন সহিংসতার শিকার না হয়, জাতীয় অগ্রগতিতে নারীদের ক্ষেত্র গুলোতে  উন্নয়নের সূচক যেন ঊর্ধ্ব দিকে ধাবিত হয় সে দিকে আমাদের সজাগ দৃষ্টি রাখতে হবে।আরো বলা হয়, নারী জাগরণের আলোকবর্তিকা মহীয়সী নারী বেগম সুফিয়া কামালের স্বপ্ন পূরণের মাধ্যমেই তিনি আমাদের মাঝে চির ভাস্বর হয়ে থাকবেন, এবং পাশাপাশি তাঁর বর্ণাঢ্য জীবনের বর্ণনা আলোচনার মাধ্যমে সুন্দর ভাবে তুলে ধরা হয়।
সব শেষে সভাপতির সমাপনী বক্তব্যের মাধ্যমে উক্ত সভার সমাপ্তি করা হয়। সভা সঞ্চালনা করেন জেলা শাখার সাংগঠনিক সম্পাদক জাহানারা ইসলাম।

মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন