কিশোরগঞ্জে সাংবাদিকদের দুই দিনব্যাপী অনলাইন কর্মশালা

0
41

সর্বশেষ আপডেট 3 months আগে | নিউজ ভিশন ২৪

তোফায়েল আহমেদ: কিশোরগঞ্জে সাংবাদিকদের নিয়ে দুই দিনব্যাপী কর্মশালার আয়োজন করেছে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারী) জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের উদ্যোগে ও প্লাটফর্ম ফর ডায়ালগ (পি ফর ডি) প্রকল্পের আওতায় এ কর্মশালার আয়োজন করা হয়। ‍‍‌”সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ শীর্ষক” এ কর্মশালায় কিশোরগঞ্জ জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের প্রায় ৪০ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) শাহিন ইসলামের সভাপতিত্বে দুই দিনব্যাপী কর্মশলার প্রথম দিনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মিজান উল আলম।

সম্মানিত অতিথি ছিলেন মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব আয়েশা আক্তার , জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের পরিচালক (প্রশাসন ও উন্নয়ন) এ কে এম আজিজুল হক , কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, প্লাটফর্ম ফর ডায়ালগ (পি ফর ডি) প্রকল্পের টিম লিডার আর্সেন স্টেফেনিয়ন ও জাতীয় গণমাধ‌্যম ইনস্টিটিউটের পরিচালক (প্রশাসন ও উন্নয়ন) এ.কে.এম আজিজুল হক ।

ইউরোপীয়ান ইউনিয়ন ও বাংলাদেশ সরকারের যৌথ অর্থায়নে গৃহীত প্রকল্পটির দুই দিনব্যাপী এ কর্মশালায় জাতীয় শুদ্ধাচার কৌশল, তথ্য অধিকার, সেবা প্রদান প্রতিশ্রুতি, অভিযোগ প্রতিকার ব্যবস্থা ও বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সম্বন্ধে কিশোরঞ্জে জেলায় কর্মরত সাংবাদিকদের প্রশিক্ষণ প্রদান করা হবে। এর মাধ্যমে গণমাধ্যমকর্মীগণ তাঁদের অধিকার সম্বন্ধে সচেতন হবেন।

কর্মশালাটি সঞ্চালনা করেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের পরিচালক (প্রশিক্ষণ প্রকৌশল) ও প্লাটফর্ম ফর ডায়ালগ ফোকাল পয়েন্ট কর্মকর্তা নজরুল ইসলাম ও কর্মশালার কর্মশালা পরিচালক হিসাবে দায়িত্ব পালন করেন উপপরিচালক (প্রশাসন) মো. সোহেল রানা।

মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন