ঈশা খাঁ বিশ্ববিদ্যালয়ে ঐতিহাসিক ৭ মার্চের আলোচনা সভা অনুষ্ঠিত

0
122

সর্বশেষ আপডেট 5 months আগে | নিউজ ভিশন ২৪

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা: কিশোরগগঞ্জে ঈশা খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৭ মার্চ) সকালে স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয় সভাকক্ষে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর মোঃ আরজ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) প্রফেসর ডা: আ ন ম নৌশাদ খান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টের সদস্য ব্যরিস্টার রিয়াদ আহমেদ তুষার, ইএসএ’র নিউজার্সির ফার্মাসিস্ট মিল্লাত খান, গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর নূরুল আমিন।

এছাড়া অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান মহসিন খান, ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান বদরুল হুদা সোহেল প্রমুখসহ বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আলোচকগণ ঐতিহাসিক ৭ মার্চের তাৎপর্যের কথা তুলে ধরে বলেন, ঐতিহাসিক এই দিনেই বাংলার স্বাধীন সূর্যের সূচনা হয়। এই ৭ই মার্চ রেইসকোর্স ময়দানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলা ও বাঙ্গালির মুক্তির বার্তা দিয়েছিলেন। সকলকে ৭ই মার্চের ভাষণ থেকে শিক্ষা নিয়ে বঙ্গবন্ধুর প্রকৃত আদর্শ নিয়ে চলার প্রত্যয় ব্যক্ত করেন।

আলোচনা সভা শেষে “ঐতিহাসিক ৭ মার্চ” শীর্ষক অনলাইন রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। রচনা প্রতিযোগিতায় আইন বিভাগের শিক্ষার্থী মাসহুদা ইয়াসমিন স্মৃতি ১ম স্থান, ইংরেজি বিভাগের শিক্ষার্থী ফৌজিয়া সুলতানা, তাসনুভা তানজুম তানহা যৌথভাবে ২য় স্থান ও আইন বিভাগের শিক্ষার্থী নাসরিন সুলতানা ৩য় স্থান অর্জন করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইন বিভাগের প্রভাষক মোঃ ফয়জুল কবীর।

মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন