ঈশা খাঁ বিশ্ববিদ্যালয়ের ১০ম প্রতিষ্ঠা বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন

0
69

সর্বশেষ আপডেট 2 months আগে | নিউজ ভিশন ২৪

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা: কিশোরগঞ্জের ঈশা খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর ১০ম প্রতিষ্ঠা বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদাযাপিত হয়েছে। এ উপলক্ষ্যে সোমবার (১৪ মার্চ) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কেক কাটার আয়োজন করা হয়। বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের সর্বপ্রথম পূর্ণাঙ্গ বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে কিশোরগঞ্জ শহরে প্রতিষ্ঠিত ঈশা খাঁ বিশ্ববিদ্যালয় গৌরবের সাথে কার্যক্রম পরিচালনা করে আসছে।

সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর অনিল চন্দ্র সাহা কেক কেটে ১০ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেন।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি সদস্য ব্যারিস্টার রিয়াদ আহমেদ তুষার, একেএম মাহবুবুল আলম, মুনীর আহমেদ, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদর ডীন প্রফেসর মোঃ আরজ আলী, আইন অনুষদের ডীন রফিকুল আলম, রেজিষ্ট্রার (ভারপ্রাপ্ত) চৌধুরী খায়রুল হাসান, গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর নূরুল আমিন, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান বদরুল হুদা সোহেল, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান জুয়েল চৌধুরী প্রমুখসহ বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। এ সময় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ দোয়া পরিচালনা করা হয়। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে ১৩ মার্চ (শনিবার) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বর্ণিল আলোকসজ্জার আয়োজন করা হয়।

এছাড়া স্বধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয় সভাকক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর অনিল চন্দ্র সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ে স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন বীর মুক্তিযাদ্ধা মোঃ তোফাজ্জল হোসেন ভূঁইয়া। বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি সদস্য ব্যারিস্টার রিয়াদ আহমেদ তুষার, একেএম মাহবুবুল আলম, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর মোঃ আরজ আলী প্রমুখ। আলোচনা সভা শেষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন