অষ্টগ্রামে সপ্তাহ ব্যাপী ভূমি সেবা সপ্তাহ উদযাপন

0
53

সর্বশেষ আপডেট 3 months আগে | নিউজ ভিশন ২৪

 অষ্টগ্রাম (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের হাওর উপজেলা অষ্টগ্রামে ব্যপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ভূমি সেবা সপ্তাহ উদযাপন করা হয়েছে। সপ্তাহ ব্যাপী এ আয়োজনের অন্যতম আকর্ষণ ছিল ভূমি উন্নয়ন কর মেলা-২০২১ ও সেবা ক্যাম্প।
বৃহস্পতিবার (১০জুন) ছিল এর সমাপনী দিন। সমাপনী দিনে উপজেলা ভূমি অফিস চত্বরে এক আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. রফিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মো. ফজলে রাব্বি, অষ্টগ্রাম সরকারী রোটারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোজতবা আরিফ খাঁন, কাস্তুল ইউপি চেয়ারম্যান সাইফুল হক রন্টি, অষ্টগ্রাম সদর ইউপি চেয়ারম্যান সৈয়দ ফারুক আহমেদ, দেওঘর ইউপি চেয়ারম্যান ইব্রাহীম মিয়া প্রমুখ।

বক্তারা জমি খারিজ ও খাজনা প্রদানের প্রক্রিয়া আরো সহজ করার দাবী জানান। কাস্তুল ইউপি চেয়ারম্যান সাইফুল হক রন্টি বলেন, কাস্তুল বাজারের উত্তর পাশের পুকুরসহ কাস্তুলের আরো কয়েকটি পুকুর, (যার আনুমানিক মূল্য কয়েক কোটি টাকা হবে) অবৈধ কাগজপত্র তৈরী করে একটি প্রভাবশালী মহল দীর্ঘদিন যাবৎ দখলের পায়তারা করে আসছে। এ বিষয়ে তিনি উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

অষ্টগ্রাম সদর ইউপি চেয়ারম্যান সৈয়দ ফারুক আহমেদ বলেন, অষ্টগ্রাম বড় বাজারের দক্ষিণ পাশের খালের বৃহৎ অংশ দীর্ঘদিন যাবৎ একটি প্রভাবশালী মহল দখল করে রেখেছে। এ খাল উদ্ধারের জন্য তিনি উপজেলা প্রশাসনের সহায়তা কামনা করেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. রফিকুল আলম বলেন, এসব বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

উক্ত অনুষ্ঠানে সরকারী কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক, কৃষক-শ্রমিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

 

মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন