অষ্টগ্রামে কাজ না করেই এডিপি প্রকল্পের অর্থ উত্তোলনের অভিযোগ!

0
218

সর্বশেষ আপডেট 3 months আগে | নিউজ ভিশন ২৪

ভিশন ডেস্ক: কিশোরগঞ্জের হাওর উপজেলা অষ্টগ্রামে বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) কাজ না করেই বিল তুলে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। তবে কাজটি করিয়ে নেওয়া হবে বলে জানিয়েছেন উপজেলা প্রকৌশলী।

স্থানীয় সূত্রে জানা গেছে, কলমা ইউনিয়নের চণ্ডিপুর গ্রামের রাস্তায় ইটের সলিং করার জন্য সম্প্রতি তিন লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়। জুনের মধ্যে কাজটি করার কথা থাকলেও এখন পর্যন্ত প্রকল্প এলাকায় ইটও নেওয়া হয়নি। অথচ সমূদয় বিল তুলে নেওয়া হয়েছে। বর্ষা মৌসুমে গ্রামের রাস্তা চলাচলের উপযোগী করার জন্য স্থানীয় বাসিন্দাদের সুবিধার্থে ইটের সলিং করার প্রকল্পটি নেওয়া হয়েছিল। ইমরান কনস্ট্রাকশন নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান কাজটি করার কথা ছিল বলে জানা গেছে।

এ ব্যাপারে কলমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাধা কৃষ্ণ দাস জানান, সলিং করার কাজটি করার কথা ছিল। কিন্তু কাজ না করে টাকা তুলে নেওয়ার বিষয়টি তিনি জানেননা।

এ ব্যাপারে অষ্টগ্রাম উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রকৌশলী মো. গোলাম সামদানীর কাছে জানতে চাইলে তিনি জানান, ঠিকাদারের ছেলের পা ভেঙ্গে গেছে বলে তাকে জানানো হয়েছে। সে কারণে কাজটি যথাসময়ে করতে পারেনি। বিল উত্তোলনের বিষয়ে তিনি বলেন, বিল না তুললে টাকাটা সরকারি কোষাগারে ফেরত যেত। এক্ষেত্রে অষ্টগ্রামবাসী ক্ষতিগ্রস্ত হতেন। তিনি আরও জানান, তবে ১০ জুলাইয়ের মধ্যে ঠিকাদার কাজটি করে দিবে বলেছিল। ১০ জুলাইয়ের মধ্যেও কেন করতে পারেনি, এমন প্রশ্নে তিনি বলেন, দু/একদিনের মধ্যেই কাজটি করানো হবে। সূত্র: একুশে নিউজ ২৪

মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন