অষ্টগ্রামে ইজরায়েল বিরোধী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

0
72

সর্বশেষ আপডেট 1 month আগে | নিউজ ভিশন ২৪

অষ্টগ্রাম সংবাদদাতা: কিশোরগঞ্জের অষ্টগ্রামে ইজরায়েল বিরোধী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২১ মে) বাদ জুম’আ জাতীয় সুন্নী ঈমাম উলামা পরিষদ অষ্টগ্রাম উপজেলা শাখার আয়োজনে এ মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচির আয়োজন করা হয়।

ফিলিস্তিনে ইজরায়েল বাহিনী কর্তৃক হত্যাযজ্ঞ বন্ধে ও স্থায়ীভাবে শান্তি প্রতিষ্ঠার দাবীতে মানববন্ধনের সভাপতিত্ব করেন অষ্টগ্রাম উপজেলা সুন্নী ইমাম ও ওলামা পরিষদের নির্বাহী সভাপতি মাওলানা ক্বারী জালাল উদ্দীন আশরাফী।

মানববন্ধনে বক্তব্য রাখেন আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদের প্রেসিডিয়াম সদস্য ও অষ্টগ্রাম উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামা’আত এর সভাপতি মাওলানা সৈয়দ জহুরুল ইসলাম জুয়েল, অষ্টগ্রাম উপজেলা সুন্নী ইমাম ও ওলামা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা কাজী আব্দুস সামাদ আজাদ আশরাফী, আহলে সুন্নাত ওয়াল জামা’আত অষ্টগ্রাম উপজেলার অর্থ সম্পাদক মাওলানা হাফেজ আব্দুল হাই, অষ্টগ্রাম উপজেলা জাতীয় সুন্নী ইমাম ও ওলামা পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক হাফেজ ক্বারী মাওলানা জাকির আশরাফী, ইউপি সদস‌্য মাসুদ মিয়া, যুবনেতা মনির হোসাইন, ছাত্রনেতা রিয়াজুল ইসলাম সৌরভ প্রমুখ।

এ সময় মানববন্ধনে বক্তারা ফিলিস্তিনের হামলার প্রতিবাদে জাতিসংঘে নিন্দা প্রস্তাব পাশের দাবি জানান। এছাড়া আন্তর্জাতিক আদালতে মানবধিকার লঙ্গন ও যুদ্ধাপরাধের দায়ে ইজরায়েলের বিচার দাবিসহ জাতিসংঘে ইজরায়েলের সদস্যপদ স্থগিত করার জোর দাবি জানান।

বক্তরা আরও বলেন, ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি প্রদান এবং রাজধানী জেরুজালেম ও আল আকসা মসজিদের উপর মুসলমানদের পূর্ণনিয়ন্ত্রণ প্রতিষ্ঠা নিশ্চিত করতে হবে। ভবিষ্যতে ফিলিস্তিনসহ বিশ্বের সকল দেশে মুসলমানদের উপর হামলা নিপীড়ন এবং হত্যাযজ্ঞ বন্ধ করতে হবে।

মানববন্ধন শেষে অষ্টগ্রাম সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় খেলার মাঠ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অষ্টগ্রাম উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রাঙ্গণে এসে সমাপনী দোয়ার মাধ্যমে কর্মসূচির সমাপ্তি ঘোষণা করা হয়।

মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন